রু - পু

158 12 3
                                    

বউয়ের সাথে তীব্র ঝগড়া করে ঘুমাতে গেল রূপম । শোবার ঘরে না ঘুমিয়ে, ঘুমাতে গেলে গেস্ট রুমে । রাতে আবিস্কার করলো দরজা খুলে তার বউ মৌরি গেস্ট রুমে এসে হাজির হয়েছে । রূপম কিছু সময় রাগ করে শুয়ে থাকলো । এমন একটা ভাব যেন সে দেখেও দেখছে না । কিন্তু একটা সময় আর রাগ করে থাকতে পারলো না । মৌরি ধীরে ধীরে রূপমকে জড়িয়ে ধরছে । শরীরের নানা স্থানে আদর করছে । এই অবস্থায় রাগ করে থাকা সম্ভব না । এক সময় নিজেও সব রাগ ভুলে মৌরিকে আদর করতে শুরু করলো । মনে মনে ভাবলো এই ভারে ঝগড়ার পরে আদর পেলে মন্দ হয় না ।

কিছু সময় পরে রূপমের পানির তৃষ্ণা পেল। খেয়াল করে দেখলো ঘরে কোন পানি নেই । মৌরি ওয়াশরুমে ঢুকেছে । রূপম দরজা খুলে ডাইনিং রুমের দিকে তাকালো । গেস্ট রুমের সাথেই ডাইনিং স্পেশটা । টেবিলের দিকে চোখ যেতেই জমে গেল সে । মৌরি জগ থেকে পানি ঢালছে । ওকে গেস্ট রুম থেকে বের হতে দেখেই সেও জমে গেছে । দুজন দুজনের দিকে তাকিয়ে আছে একভাবে । গেস্ট রুমের ওয়াশরুমের দিকে ফিরে তাকালো রূপম । ওয়াশরুমের দরজাটা ঠিক বন্ধ নয় । আলো জ্বলছে সেখানে । ভেতর থেকে পানি পরার আওয়াজ আসছে ।

আবার ফিরে তাকালো ডাইনিংয়ের দিকে । মৌরি দাড়িয়ে আছে সেখানে । ভয়ের চোখে তাকিয়ে আছে রূপমের দিকে ।

-তুমি এই ঘরে .....

কথাটা বলতে গিয়েও থেমে গেল মৌরি । নিজেদের বেড রুমের দিকে ফিরে তাকালো একবার ! ওদের বেড রুমটা গেস্ট রুমের উল্টো দিকে । মৌরির চোখ এড়িয়ে কোন ভাবে কেউ গেস্ট রুমে আসছে পারবে না । মৌরি একটু আগে রূপমকে ওদের বেড রুমের ওয়াশরুমে ঢুকতে দেখেছে। এই ফাঁকে ও ডাইনিংয়ে এসেছে পানি নিতে । রাতের বেলা রূপমের পানি খাওয়ার অভ্যাস । আজকে ঝগড়ার কারণে মৌরি পানি রাখে নি । তাই এখন পানি নিতে এসেছিলো । কিন্তু এখন দেখছে রূপম গেস্ট রুমে । তাহলে ওর সাথে এতো সময় যে ছিল সে কে ?

পরিশিষ্টঃ

রু আর পু পাশের বাসার সানশেইডের উপর বসে খিলখিল করে হাসছে । এখান থেকেই মৌরি আর রূপমকে দেখতে পাচ্ছে ওরা । দুজন কেমন ভীত চোখে একে অন্যকে জড়িয়ে ধরে আছে । একে অন্যকে সান্তনা আর ভরশা দেওয়ার চেষ্টা করছে ।

রু আর পু এই সানশেইডের উপরে বসেই নিজেদের সময় কাটায় । সামনের বড় কড়ই গাছটাতে থাকে ওরা । আজ এখানে রাতের সময় কাটাতে গিয়ে দেখে রূপম আর মৌরি ঝগড়া করে দুজন দুই ঘরে চলে গেল । তখনই দুজনের মাথায় দুষ্ট বুদ্ধি এল । দুজন দুইজনের রূপ ধরে চলে গেল দুইজনের কাছে ।

রু বলল, তোমার কি মনে হয় ওরা আর ঝগড়া করবে কোন দিন ?

পু বলল, ঝগড়া করবে হয়তো কিন্তু এইভাবে কোন রাতে আলাদা ঘুমানোর সাহস পাবে বলে মনে হয় না ।

রু বলল, আর যদি আলাদা ঘুমাও, আমরা তো আছি, নাকি !

এই বলে দুজন আবারও খিলখিল করে হাসতে লাগলো ! 

পরমানু গল্প গুচ্ছWhere stories live. Discover now