নীলার মেজাজটা খুব খারাপ হয়ে আছে । কদিন থেকে নীলা একটা ব্যাপার খুব ভাল করে খেয়াল করে দেখছে যে সাজিদ সারাটা সময় কেবল মোবাইলের ভেতরে ডুবে থাকে । আগেও যে মোবাইল টিপতো না সেটা না । কিন্তু ইদানীং সেটা যেন বেড়ে গেছে অনেক বেশি পরিমানে ।
যেখানে এখন সাজিদের উচিৎ ওর প্রতি আরও বেশি বেশি খেয়াল রাখা । সেখানে সাজিদ সময় দিচ্ছে মোবাইলের উপর ।
চারদিন আগেই প্রেগনেন্সি রিপোর্টটা এসেছে । নীলা মা হতে চলেছে । বিয়ের বছর খানেক পার হয়েছে ওদের । এর আগে আরও বছর দুয়েক প্রেম করেছিলো । নীলা শুনেছে যে বিয়ে হয়ে গেলে নাকি পূরুষদের মন মানসিকতা বদলে যায় । প্রেম করে বিয়ে করলেও বউয়ের প্রতি তাদের আর আগ্রহ থাকে না । সত্যিই কি তাই? সাজিদ কি নতুন করে কিছু করছে অন্য কারো সাথে মিশছে ।
না । নীলার মন সায় দিল না এতে । সাজিদ এই রকম কিছু করতেই পারে না । অন্তত এই কদিনে ওর আচরনে এমন তো মনে হয় নি । তাহলে হঠাৎ করে এমন ভাবে মোবাইলের প্রতি বেশি আসক্ত কেন হয়ে গেল?
রাতে সাজিদ ঘুমিয়ে পড়ার পরেই নীলা উঠে বসলো খুব সাবধানে । তারপর আস্তে করে সাজিদের মোবাইলটা হাতে নিল । ওর হাতের ছাপ দিয়েই লকটা খুলে নিল । এবার সে দেখবে কি করে সে ফোনে ।
ফোনের সব মেসেজ চেক করলো । ফেসবুক হোয়াটসএপ সব কিছু । সব স্বাভাবিক । পরিচিত বন্ধু বান্ধদের সাথে টুকটাক কথা । তাহলে এতো সময়ে সে কোন এপটা ব্যবহার করেছে । সেটা জানার জন্য সে সেটিংস এ গিয়ে খুজতে লাগলো কোনটা এপটা ব্যবহার বেশি হয়েছে । দেখতে পেল গুগল ক্রমটাই বেশি ব্যবহার করেছে সে ।
আচ্ছা তাহলে কি খুজছে সে !
ক্রমটা ওপেন করে সার্চ বক্সের হিস্ট্রি চেক করলো সে । সাথে সাথেই নীলার চোখ সিক্ত হয়ে উঠলো । নিজের উপর খুব বেশি রাগ হল ওর । এমন একটা চিন্তা কেন এল ওর মনে ! ছি
আস্তে আস্তে প্রতিটা সার্চ রেজাল্ট দেখতে শুরু করলো । কত গুলো রেজাল্ট এসেছে সব গুলো লালচে হয়ে আছে । অর্থ্যাৎ সাজিস প্রতিটা সার্চ রেজাল্টের উপরে ক্লিক করেছে । পড়েছে । প্রতিটা আর্টিকেল হাউ টু বি এ গুড ফাদার, হাউ টু টেক কেয়ার প্রেগনেন্ট ওয়াইফ এই সম্পর্কে । খবরটা জানার পর থেকেই ও নেটে রিসার্চ করছে কিভাবে ভাল বাবা হওয়া যায় কিভাবে প্রেগনেন্ট স্ত্রীর টেক কেয়ার করা যায় ।
ফোনটা রেখে সে সাজিদের দিকে একভাবে তাকিয়ে রইলো । ওর ঘুমন্ত মুখটাকে মনে হল যেন সব সুন্দর একটা দৃশ্য । চোখ দিয়ে কখন পানি বের হয়ে এসেছে সেটা সে নিজেও বলতে পারবে না । কেবল মনের ভেতরে একটা তীব্র আনন্দবোধ হচ্ছে । মনে হচ্ছে যে সাজিদ একজন চমৎকার বাবা হবে ।
YOU ARE READING
পরমানু গল্প গুচ্ছ
Short Storyমাঝে মাঝে জীবনের গল্প বলতে হাজার শব্দ লাগে না। মাত্র অল্প কয়েকটা লাইন দিয়েই বলা হয়ে যায় পুরো গল্প। পরমানু অনু গল্প গল্প গুলো এমনই। ছোট গল্পের জগতে আপনাকে স্বাগতম ।