থার্টি ফার্স্ট

259 8 0
                                    

-আরে আরিয়ানা তোমার কথাই ভাবছিলাম । সত্যিই বলছি !

আরিয়ানা হাসলো কেবল । যদিও ফোনের ভেতর থেকে আরিয়ানার হাসিটা জিয়ন দেখতে পেল না । তবে শব্দ শুনতে পেল ঠিকই । জিয়ন বলল, শুনো তুমি কিন্তু একটু আগে আগেই চলে আসবে কেমন ? আজকে তোমার জন্য স্পেশাল ড্রিংক আনিয়েছি !

আরিয়ানা আবারও কি বলবে ঠিক খুজে পেল না । মানুষকে কথা দিলে সে সেটা রাখার চেষ্টা করে । জিয়নকেও কথা দিয়েছিল যে সে থার্টি ফার্স্টের পার্টিতে হবে । প্রতি বছরই জিয়ন এই পার্টির আয়োজন করে । সেখানে কেবল কিছু নির্বাচিত মানুষেরা নিমন্ত্রন পায় । আরিয়ানাও পায় । এইবারও পেয়েছে । কথাও দিয়েছিলো যে সে ঠিক সময়ে হাজির থাকবে । কিন্তু অপুটা সব গড়বড় করে দিল ।

আরিয়ানা চাইলেই জয়নের পার্টিতে গিয়ে হাজির থাকতে পারে । অপু এখানে কিছুই বলবে না । কিন্তু আরিয়ানা জানে সে কষ্ট পাবে । অপুকে সে একের পর এক কষ্ট দিয়েই চলেছে । এটা কেন জানি দিতে ইচ্ছে করছে না ।
আরিয়ানা বলল, আসলে জিয়ন, আজকে আমি ঠিক আসতে পারবো না ।
-সে কি ! কি বলছো ?
-হ্যা । আসলে আমার শরীরটা একটু খারাপ লাগছে । সন্ধ্যা থেকে বমি করেছি কয়েকবার !
-ও আচ্ছা আচ্ছা ।
জিয়নের কন্ঠে হতাশাটা আরিয়ানা ঠিকই টের পেল । জিয়ন আবার বলল, তাহলে কি আর করা! বিশ্রাম নও । তবে যদি শরীর ভাল হয় তখনই চলে আসবে ! কেমন ? পার্টি সারা রাত চলবে !
-আচ্ছা !

ফোনটা রেখে আরিয়ানার মেজাজটা খুব খারাপ হল । অপুর উপরেই খারাপ হল খুব । নিজের উপরেও । কোন মানে ছিল এসবের ! পার্টিতে গেলেই পারতো ! যা হলে হত । কি এমন মনে করতো অপু ! এমনিতেও তো ওর কোন কথাই ও শোনে না । তাহলে এই কথাটা কেন শুনতে গেল ও !

রাতে বিছানার শুয়ে শুয়ে কিছু সময় ঘুমানোর চেষ্টা করলো । কিন্তু কোন লাভ হল না । ঘুম আসলো না । শেষে না পেরে অপুকেই ফোন দিল সে । আজকে অপুর খবর আছে । খুব ঝাড়ি মারবে সে অপুকে । ঝাড়ি খেয়েই ওর বছর শুরু হবে !

পরমানু গল্প গুচ্ছWhere stories live. Discover now