"আজকেও দেখা করতে পারবি না? ছাড় তোকে দেখা করতেই হবে না" বলেই ফোনটা রেখে দিল আত্রেয়ান। ইরা কেন যে এরকম করে বুঝতেই পারে না সে। "ওর কি এক ঘন্টাও সময় নেই আমার সাথে দেখা করার?" এই কথা ভেবেই আত্রেয়ান এর মাথা ঘেঁটে যায়।
এই দু বছরের সম্পর্কে কখনোই ইরা আগে এরকম করেনি, কিন্তু এখন কেমন একটা হয়ে গেছে। দেখা করার কথা বললেই বলে ওর অফিস এর চাপ, এখন সময় নেই। তাই এ নিয়ে আত্রেয়ান খুবই চিন্তিত। হাজার হোক, এখনো তো তাদের বিয়ে হয়নি, যদি ইরা অন্য কাওকে....
আচ্ছা আগে পরিচয় দেওয়া যাক দুজনের। একজন আত্রেয়ান বোস, বয়স পঁচিশ। চাকরি করে একটা প্রাইভেট কোম্পানিতে। দু বছরের সম্পর্ক তার আর ইরার। ইরার পুরো নাম ইরা গোস্বামী। তার বয়স তেইস বছর, সেও একটা প্রাইভেট কোম্পানিতে জব করে। দুজোনেই নিজের পায়ে দাঁড়িয়ে গেছে, কিন্তু তাদের সম্পর্কের ব্যাপারে বাড়িতে এখনো কিছুই জানে না। অবশ্য আত্রেয়ান, ইরা দুজনেরই রিসেন্ট বিয়ে করার কোনো প্ল্যান নেই। তাই তারা বাড়িতে এই মুহূর্তেই কিছু জানায়নি। কিন্তু এখন এই এক সপ্তাহের ব্যবহারে আত্রেয়ান এর সন্দেহ হচ্ছে ইরার প্রতি। তাকে দেখা করতে বললে আগের মতো দেখা করে না, ফোন করলে বেশিক্ষন কথা বলে না। এইসব ভাবনায় যখন আত্রেয়ান মগ্ন তখনই ইরা কল ব্যাক করে তাকে। বলে, "শোন আত্রেয়ান, আমি বস কে বলে আজ বিকেলে একটু তাড়াতাড়ি বেড়িয়ে যাবো। রিয়া আমার বাকি প্রোজেক্টটা করে দেবে বলেছে। তাহলে আজ ছ-টাই দেখা করবি? রাগ করিস না প্লিজ, চল সেই পার্কে দেখা করি। "
আত্রেয়ান বলে, "হুম! এতদিন পর সময় হল তাহলে।"
ইরা- "তুই তো জানিস বল! যে এখন একটা ইন্টারন্যাশনাল প্রোজেক্টে কাজ করছি, তাই খুব চাপ রে। তবে আমরা তো তিন দিন আগেই দেখা করলাম। এতদিন কিকরে হল?"
আত্রেয়ান- "ঠিক আছে ছাড়, আজ দেখা করছি তাহলে।"
ফোন কেটে দিয়ে আত্রেয়ান ভাবে, "আমি কি একটু বেশি রিয়্যাক্ট করছি?" আবার পরক্ষনেই ভাবে, "নাহ, মোটেও না, আসলে আমি বেশি ভাবছি।"
দুপুর গড়িয়ে বিকেল হলে আত্রেয়ান রেডি হয়ে সেই পার্কে যায়। এখন বাজে ছ-টা দুই। ঘড়ি দেখতে দেখতেই কেউ পিছন থেকে এসে তার চোখ বন্ধ করে দেয় হাত দিয়ে। তারপরেই হঠাৎ "সারপ্রাইজজজ" বলে ইরা সামনে এসে তাকে একটা গোলাপ ফুল দেয়। আত্রেয়ান ইরাকে দেখে। আজ তাকে একটু বেশি সুন্দর লাগছে। লাল চুড়িদার পড়ে এসেছে ইরা, হাতে গোলাপি চুড়ি, আর লাল লিপ্সটিক। আত্রেয়ান বলে, "আজ এতো সেজে কুজে? খুব সুন্দর লাগছে তোকে। আর ফুল কেন হঠাৎ?"
YOU ARE READING
~HAWAII~
FantasyStory about the island Hawaii...created with the favourite person, with love and Imagination.