ঝুমুর খানিকটা অবাক হয়েই লক্ষ্য করলো সামনে বসে মানুষটার চোখ দিয়ে টপটপ করে পানি পড়া শুরু করেছে । একটা বিস্ময় বোধ কাজ করলো ওর ভেতরে । সেই সাথে মনের ভেতরে লুকিয়ে থাকা বিরক্তি বোধটা চলে গেল সাথে সাথে । তার বদলে সেখানে এসে জড় হল একটা দুঃখবোধ । অজানা অচেনা এই ছেলেটার জন্য ঝুমুরের কষ্ট হতে লাগলো ।
ছেলেটি কিছু সময় পরে সামলে নিল নিজেকে । পকেট থেকে টিস্যু বের করে চোখ মুছলো । তারপর বলল, সরি । আসলে কত বড় গাধা আমি দেখেছেন ! এভাবে একজনকে না দেখে কিভাবে এতোটা সময় তাকে ভালোবাসলাম বলুন ! গাধাদের সাথে আসলে এমনই হওয়া দরজার !
ঝুমুর আসলে কি বলবে সেটা খুজেই পেল না । ওর কাছে কেবলই মনে হচ্ছে যে ও যাই বলুক না কেন সেটা কোন ভাবেই ছেলেটাকে কোন প্রকার শান্তনা দিতে পারবে না !
ছেলেটা বলল, আচ্ছা আমি যাই । ভাল হল আজকে আপনার সাথে দেখা হল । একটা সত্যের মুখোমুখি হয়ে ভালই হয়েছে । মিথ্যা কোন কিছুর জন্য আর অপেক্ষা অন্তত করতে হবে না আর ! আসি কেমন !
ঝুমুরকে আর কিছু বলার সুযোগ না দিয়েই ছেলেট উঠে চলে দাড়ালো । তারপর দরজার দিকে হাটা দিলো । দরজার কাছে গিয়ে আরেকবার ফিরে তাকালো ঝুমুরের দিকে । ঝুমুর সেই চোখে কী তীব্র একটা অনুভূতি ছায়া দেখতে পেল ! ছেলেটা ওর চেহারাটাকে কি তীব্রভাবেই না ভালোবাসে !
আজকের দিনটা ঝুমুরের জন্য বিশেষ কিছু ছিল না । মাঝে মাঝেই ঝুমুর এই কাজটা করে । কোন কিছু করে না । সারা দিন এদিক ওদিক ঘুরে বেড়ায় উদ্দেশ্যহীন ভাবে । রিক্সা করে ঘুরে নয়তো বাসে উঠে পড়ে । একেবারে শেষ স্টপে নেমে পড়ে । আজও সারা দিন এমন করেই কাটিয়ে দিল সে । বিকেলে এই অচেনা কফিশপে বসে কফি কাচ্ছিলো । তখনই খেয়াল করলো একটা ছেলে ওর দিকে বারবার তাকাচ্ছে । প্রথমে একটু বিরক্তই হল । তবে সেটাকে আমলে নিলো না একদম । কিন্তু যখন ছেলেটা ওর টেবিলের সামনে এসে হাজির হল তখন আর না তাকিয়ে পারা গেল না । একটা বিরক্তিবোধ মুখের ভেতরে ছড়িয়ে পরলো । ছেলেটা একটু বিব্রত কন্ঠে বলল, হ্যালো !
-হ্যালো । কিছু বলবেন?
-আপনি কি আমাকে চিনতে পারছেন না ?
YOU ARE READING
বুক পকেটের গল্পরা (ভলিউম ০৩)
Short Storyব্লগে গল্প লিখছি সেই ২০১১ সাল থেকে । অনেক গল্প সেখানে জমা হয়ে গেছে । সেই গল্প গুলোই আস্তে আস্তে এখানে এনে জমা করা হচ্ছে । দুইটা ভলিউম এর আগে প্রকাশ হয়েছে ।