অপূর্ণে প্রাপ্তি

530 22 2
                                    

মায়ের কথা শুনে ঠিক যেন বিশ্বাস হল না আমার প্রথমে । আরেকবার জিজ্ঞেস করলাম তাকে কথাটা, দেখা করতে চেয়েছে?

মা যেন খানিকটা বিরক্ত হল । তারপর বলল, তোকে আমি মিথ্যা কথা বলছি নাকি? যা যা, জলদি তৈরি হয়ে নে। পাঁচটার সময়ে আসবে ছেলেটা ।

আমি ঘড়ির দিকে তাকালাম । সাড়ে তিনটার কিছু বেশি বাজে । দুপুরে খেয়ে একটু শুয়েছিলাম । কখন ঘুম চলে এসেছে টের পাই নি । ঘুম ভাঙ্গলো মায়ের ডাকে । শুনে অবাক হলাম যে রাফাত সাহেব আমার সাথে দেখা করতে চেয়েছে ।

গতদিনই তো তাকে ফোনে সব কথা আমি খুলে বলেছি। তারপরেও আবার কি কথা বলবে সে?

তৈরি হয়ে নির্দিষ্ট রেস্টুরেন্টে পৌঁছাতে পৌঁছাতে পাঁচটার কিছু বেশি বেজে গেল । মা আমাকে আগেই রাফাতের ছবি দেখিয়েছিলো । তাকে খুঁজে পেতে কষ্ট হল না । আকাশী রংয়ের একটা শার্ট পরে এসেছে । চুলগুলো একটু এলোমেলো করা । চোখ চশমা । রোগা পাতলা ছেলেটার দিকে তাকিয়ে হঠাৎ কি যেন মনে হল আমার !

কেন মনে হল আমার জানা নেই ।

আমি সামনে গিয়ে দাঁড়াতেই আমার দিকে চোখ তুলে তাকালো । চশমার ফাঁক দিয়ে গভীর কালো চোখে আমার দিকে কিছু সময় তাকিয়েই রইলো সে । আমাকে যেমন তার ছবি দেখানো হয়েছে, নিশ্চয়ই তাকেও আমার ছবি দেখানো হয়েছে । সে আমাকে সম্ভবত মেলানোর চেষ্টা করছে । আমার দিকে তাকিয়ে একটু হাসলো সে । একটু মৃদু হাসি । দাঁত বের হল না তবে চোখ হেসে উঠলো । আমার তখনই আবার সেই অনুভূতিটা হল ।

আমার দিকে তাকিয়েই রাফাত খুব স্বাভাবিক কন্ঠে বলল, আপনি দেখি ছবির থেকেও বেশি সুন্দর !

আমি কিছু বললাম না । একটু হাসলাম কেবল । সামনের চেয়ারে বসতে বসতে বললাম, অনেকক্ষণ বসিয়ে রেখেছি কি?

-না । খুব বেশি সময় না । বলুন কি খাবেন?

-তেমন কিছু না । কফি !

-গ্রেইট । আমিও কফি পছন্দ করি বেশ ।

কফির অর্ডার দিয়েই আমরা কিছু সময় নিশ্চুপ হয়ে রইলাম । কি বলবো খুঁজে পেলাম না । আসলে আমি এখনও ঠিক বিশ্বাস করতে পারছি না যে সব কিছু জানার পরেও রাফাত আমার সাথে দেখা করতে এসেছে । কেন এসেছে?

বুক পকেটের গল্পরা (ভলিউম ০৩)Where stories live. Discover now