হঠাৎ ভালবাসা

888 26 1
                                    

মেয়েটি আমার ফেসবুকে ছিল ! ফ্রেন্ড লিস্টে !
চুপচাপ কোন কথা বলতো না ! কেবল আমার স্টাটাস, ছোট ছোট ভাবনা গুলোতে ছোট করে লাইক দিয়ে চলে যেত ! অন্যদের মত কোন কথা বলতো না !
কোন কাজ কর্ম নেই, আমি সারাদিন ফেসবুকে পড়ে থাকি । মনে যা আসে তাই লিখতাম ! অল্প কয়েকজন পড়তো কেউ কেউ আমার সাথে নিজের মনের কথার সাথে সহমত প্রকাশ করতো ! এই যা !

তবে মেয়েটির ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহন করার পরে একটা জিনিস লক্ষ্য করতাম আমি কিছু লিখলেই সবার আগে মেয়েটি লাইক দিতো ! এমন আছে আমি ভোর চার টার সময় কোন কিছু লিখেছি মেয়েটি প্রায় সঙ্গে সঙ্গেই সেটাতে লাইক দিয়েছে ।
কোন দিন আমাকে নক করে নি কিংবা আমার কোন স্টাটাসে কোন কমেন্টও কোন দিন করে নি !
একদিন কৌতুহল না রাখতে পেরে মেয়েটিকে নক করলাম ইনবক্সে !

সময় তখন রাত সাড়ে তিনটা ! আমিই প্রথমে ফেসবুকে নক করলাম !

-হ্যালো !
বেশ কিছুক্ষন কোন কথা নেই ! একবার মনে হল মেয়েটা নেই নাকি ?
না এমন তো হবার নয় ! কারন দুমিনিট আগেই মেয়েটা আমার একটা স্টাটাসে লাইক দিয়েছে ।
আরেকবার হ্যালো বলবো কি না ভাবছি তখনই মেয়েটা রিপ্লাই দিলো !
-হ্যালো !
-কি অবস্থা !
আবারও কিছুক্ষন নিরবতা !
আমি লিখলাম
-আমি আপনাকে বিরক্ত করছি ?
এই উত্তরটা সঙ্গে সঙ্গেই এল ! মেয়েটি লিখলো
-ছি ছি কি বলছেন ! বিরক্ত কেন করবেন ? আসলে আপনার সাথে কথা বলছি এটা ঠিক বিশ্বাস হচ্ছে না !

সেই দিয়ে শুরু !
তারপর থেকে মেয়েটির সাথে টুকটাক কথা শুরু করলাম ! জেরিন আফসান ! মেয়েটার নাম !
টুকটাক ফেসবুকে কথা হত ! তবে একটা পরিবর্তন জেরিনের ভেতর আসলো সেটা হল জেরিন লাইক দেওয়ার সাথে সাথে টুকটা কমেন্টও দিতে লাগলো !

একদিনের কথা । ততদিনে আপনি থেকে তুমিতে নেমে এসেছি !
-জানো অপু ?
-কি ?
-একটা সময় আমি অনেক স্টাটাস দিতাম ! কিন্ত এখন আর দেই না !
-কেন ?
-তোমার ওয়ালে যখন আসি তোমার লেখা গুলো যখন পড়ি মনে হয় আমার কথা গুলো তুমি লিখে দিয়েছ ! বারবার পড়ি ! মনে হয় যেন নিজের লেখা !

আমি কি বলবো খুজে পেলাম না ! এই অবস্থায় কোন কথা ঠিক হবে কি না বুঝতে পারছি না !
জেরিন বলল
-অপু একটা রিকোয়েস্ট করবো ?
-কর !
-আমার সাথে এক প্লেট চটপটি খাবে ?
-চটপটি ?
-হুম ! তুমি তোমার গল্পে যেমন নায়িকার সাথে বসে বসে চটপটি খাও ! ঐ ভাবে খেতে হবে না ! আমি তোমাকে খাওয়াবো ? খাবে ?
-হ্যা ! খাবো না কেন ?

বুক পকেটের গল্পরা (ভলিউম ০৩)Where stories live. Discover now