অফিস প্রেম

1.1K 38 4
                                    

এক

সুমন এক ভাবেই জানালা দিয়ে তাকিয়ে আছে বৃষ্টির দিকে । কিছুটা আনমনা হয়ে । আজকে অফিসে আসার পর থেকেই বৃষ্টি শুরু হয়েছে । ঝুম বৃষ্টি । এই রকম বৃষ্টিতে ভিজতে পারলে ভাল লাগতো কিন্তু সেই উপায় নাই । অফিস ছুটি পর্যন্ত অপেক্ষা করতে হবে ।

অবশ্য অফিস ছুটির আর খুব একটা বাকীও নাই । সুমন ঘড়ি দেখলো । ঘন্টা খানেক বাকি আছে ।

কি করবে ?

একটু আগে কি আজকে বের হয়ে যাবে ?

যাওয়া যায় । বস আজকে আসে নাই । বকা দেওয়ার কেউ নাই । সুমন আর অপেক্ষা করলো না। বাইরে বৃষ্টির দিকে তাকিয়ে মন হচ্ছে বৃষ্টি আর অনেক্ষনই হবে কিন্তু সুমনের অপেক্ষা করতে মন চাইছে না । এখনই বাসায় যেতে হবে তারপর ছাদে উঠে ভিজতে হবে ।

সে নিজের কেবিন থেকে বেরিয়ে গেল ।

-এই সুমন ভাই ? দাড়ান ।

সবে মাত্র অফিসের গেট দিয়ে বের হয়েছে তখনই ডাকটা শুনতে পেল । অহিনের ডাক ।

পেছন ঘুরে তাকাতেই অহীন একেবারে লাফ দিয়ে সুমনের ছাতার নীচে চলে এল ।

-আরে আস্তে ।

-হুম । আস্তে আসলে তো ভিজে যেতাম দেখছেন না ।

-আমাকে তো বলা যেত । আমি নিয়ে আসতাম । ।

-হুম । হয়েছে । এখন চলেন ।

সুমন খানিকটা অবাক হয়ে বলল

-কোথায় ?

-আপনি বৃষ্টিতে ভিজতে যাচ্ছেন না ?

-আপনাকে কে বলল ?

-দেখুন , আমি কিন্তু আপনার অনেক খবরই জানি । এখন চলেন । আজকে আপনাকে এমন একটা জায়গায় নিয়ে যাবো সারা জীবনে মনে রাখবেন ।

-কোথায় নিয়ে যাবেন ?

-আরে চলুন না । বৃষ্টিতে ভেজার জন্য অতি উত্তম জায়গা । আসুন আসুন ।

বৃষ্টির দিকে ট্যাক্সিটা পাওয়া অনেক ঝামেলার একটা ব্যাপার । সুমন নিজে খানিক্ষন চেষ্টা করে দেখলো কিন্তু কোন কাজই হল না । কোন ট্যাক্সি বা সিএনজি থামতে চাইছে না ।

বুক পকেটের গল্পরা (ভলিউম ০৩)Donde viven las historias. Descúbrelo ahora