এক জঙ্গলে থাকতো টোনা আর তার গার্লফ্রেন্ড টুনি ! প্রতিদিন টুনি প্রেমময় স্টাটাস দিতো আর সবার আগে টোনা তাকে লাইক দিতো । কমেন্ট করতো !
বনের অনেকেই টুনির পোষ্টে কমেন্ট দিতো ! এটা টোনার পছন্দ হত না ! সে ইনবক্সে টুনির সাথে রাগা রাগি করতো !
একদিন টোনা রাগের মাথায় স্টাটাস দিল !"ও টুনির মা তোমার টুনি কথা শোনে না !
যায় তার সাথে চ্যাটিং করে আমায় চিনে না !"এই স্টাটাসে একটা লাইকও পড়লো না ! কিন্তু টুনির খুব মন খারাপ হল ! সে স্টাটাস দিল
"মন খারাপ --ফিলিং ডাউন !"লাইক কমেন্টের বন্যা বয়ে গেল !
টোনা দেখলো এভাবে আর না ! সঙ্গে সঙ্গেই ম্যারেজ ইনভাইটেশন পাঠালো টুনিকে !
দেখতে দেখতে একদিন তাদের রিলেশনশীপ স্টাটাস চেইঞ্জ হয়ে ইন এ রিলেশনশীপ উইথ থেকে ম্যারেড হয়ে গেল ! তাদের অবস্থান হল টোনাস হাউজে ।
এই ভাবে সুখে দিন কাটতে লাগলো !একদিন সকাল বেলা টোনা তার ফেসবুক ওপেন করে স্টাটাস দিল
"আজকে খুব পিঠা খেতে ইচ্ছা করছে"
টুনি রান্না ঘরেই ছিল !
সে সঙ্গে সঙ্গে কমেন্ট দিল
"পিঠা যে খাবে ঘরে তো কিছু নাই ! আটা লাগবে ! গুড় লাগবে ! তেল লাগবে ! এসব কে আনবে শুনি ?"
টোনার স্টাটাসে লাইক পড়লো সাতটা আর টুনির কমেন্টে লাইক পড়লো ২১ টা !
টোনা কমেন্টের উত্তর না দিয়ে বাথরুমে ঢুকলো ! হাত মুখ ধুয়ে যখন বাইরে এসে আবার স্টাটাস দেখলো তখন তো সে একেবারে হা !
টুনি নতুন স্টাটাস দিয়েছে !"টোনা কে বাজারে পাঠিয়েছি ! আজকে পিঠা বানানো হবে ! কেউ কি ভাঁপা পিঠা বানানোর রেসিপিটা বলতে পারেন?"
সেই স্টাটাসে এক হাজার লাইক ! পাঁচশ কমেন্ট ! তিনশ শেয়ার !
টোনা কমেন্ট পড়তে লাগলো !
বনের রাজা বাঘ কমেন্ট দিয়েছে
"কি ব্যাপার ! পিঠা কি একলা একলাই খাবা ? হালুম !"
হাতি কমেন্ট দিছে "তোমার বাড়ির নিচ দিয়ে প্রতিদিন যাই । একবারও দাওয়াত দিলা না !"
শিয়াল কমেন্ট দিছে
"এইটা তো ঠিক না ! আমারে দাওয়াত না দেও ঠিক আছে । তাই বলে বাঘ মামারে দিলা না ?"
ভাল্লুকের কমেন্ট
"আমি কালো বলে আমাকে কি চোখে পড়ে না ? এক মধু আর কত খামু !"
বানর কমেন্ট দিল
"আমরা ছোট বলে আমাদের অবহেলা করা ঠিক না"
YOU ARE READING
বুক পকেটের গল্পরা (ভলিউম ০৩)
Short Storyব্লগে গল্প লিখছি সেই ২০১১ সাল থেকে । অনেক গল্প সেখানে জমা হয়ে গেছে । সেই গল্প গুলোই আস্তে আস্তে এখানে এনে জমা করা হচ্ছে । দুইটা ভলিউম এর আগে প্রকাশ হয়েছে ।