মেয়েটি অথবা কবির সাথে তার বৃষ্টিতে ভেজার গল্প

680 18 0
                                    

  -আচ্ছা আপনার ঘরে সব পুরুষ মশা নাকি মেয়ে মশা আছে ?

আমি প্রশ্ন শুনে হাসালাম । এই মেয়েটা মাঝে মাঝে এমন সব প্রশ্ন করে যে না হেসে পারা যায় না । যত সব উদ্ভট প্রশ্ন এই মেয়ের মাথায় আসে ।

আমি বললাম

-কেন ?

-না মানে, আপনাকে মশায় কামড়ায় তো ? আমার মনে হয় আমার এখানে সব পুরুষ মশা । আপনার ওখানে সব মেয়ে মশা ।

হেসে বললাম

-সব কামড় দেওয়া মশাই মহিলা মশা । পুরুষ রা কামড়ায় না ।

-ইশ । কি কথা । মহিলা মশা কি কথা । বলেন মেয়ে মশা ।

-কেন মহিলাতে সমস্যা কি ?

-সমস্যা আছে । বলা যাবে না । হুহ ।

কদিন আগেও অদ্রির এরকম উদ্ভট উদ্ভট কথাতে বড্ড বিরক্ত লাগতো । দুনিয়ার সব আজগুবি প্রশ্ন তার কাছে । প্রথম দিন যখন অদ্রির সাথে কথা হয় সেদিন বিরক্ত হয়ে গিয়েছিলাম বেশ । তবে এটা নিশ্চিৎ মেয়েটা খানিটা ভড়কেও দিয়েছিল সেদিন । পরের দিন পরীক্ষা ছিল । বিছানায় শুয়ে শুয়ে পড়ছিলাম । মোবাইল টা পাশেই ছিল । এমন সময় ম্যাসেঞ্জারের টোন বেজে উঠলো । কেউ মেসেজ দিয়েছে ।

অপরিচিত একটা আইডি । নাম দেখে মনে হচ্ছে সম্ভবত মেয়ে । সব থেকে অবাক লেগেছে তার কথা গুলো

"আপনার নাকটা সুন্দর। আয়নার সামনে গিয়ে নাকটা ধরে বলুন, গুলুগুলু বাবুটা"

মানে কি ?

কিছুক্ষন বোকার মত চেহে রইলাম মেসেজ টার দিকে । সমস্যা কি ?

রিপ্লাইয়ে লিখলাম

-সরি কে আপনি ? ঠিক চিনলাম না ।

-চেনা লাগবে না । কেবল শুনবেন ?

-আশ্চর্য ? কে আপনি ?

-বললাম না আমি কে সেটা চেনা লাগবে না । কেবল শুনবেন । ঠিক আছে । আর আজকের এটা কি কবিতা লিখেছেন ? জানেন আমি কবিতা টা পড়ে কতক্ষন কেঁদেছি ? তোমার জন্য সেই সে কথা, না বলাটাই থাক, তবুও যদি জীবন থেকে কিছুটা স্বপ্ন হারাক ।

এই লইনের মানে কি ?

-কোন মানে নেই । কবিতার মানে থাকে না ।

বুক পকেটের গল্পরা (ভলিউম ০৩)Where stories live. Discover now