-ভাইয়া আসবো ।
পিসির দিকে তাকিয়ে ছিলাম । ব্লগে একটা পোষ্ট পড়ছিলাম । নিহিন খাটের উপর শুয়ে আছে একপাশ হয়ে । সেই সময় অনি দরজা একটু খুলে মুখ বাড়িয়ে দিয়ে বলল কথা টা । আগে অবশ্য অনি আমার ঘরে আসার জন্য কোন দিন অনুমূতি নিত না । কিন্তু আজকে নিচ্ছে । তার অবশ্য কারনও আছে ।
অন্য দিন ঘরে আমি একাই থাকতাম আজকে নিহিনও আছে । আমি মুখ ফেরাতে ফেরাতে দেখি নিহিন খাটের উপর উঠে বসেছে । আমার দিকে একটু চোখাচোখি হল ।
আমি অনির দিকে তাকিয়ে বললাম
-আয় ।
অনি দরজা দিয়ে ঢুকেই আমার দিকে না এসে নিহিনের সামনে গিয়ে বসলো । আমি পিসির দিক থেকে মুখ সরিয়ে অনি আর নিহিনের দিকে তাকিয়ে আছে । অনি মনে হচ্ছে কিছু একটা বলার জন্য এসেছে । কি বলবে কে জানে ?
এমনিতেই অনির কোন ঠিক নেই । কোন কথা বলতে গিয়ে আবার কোন কথা বলে ফেলে শেষে আমি লজ্জায় পড়ে যাবো । প্রস্তুত থাকা ভাল ।
অনির প্রথম কথাটাই বলল
-ভাবী তুমি অনেক সুন্দর । ভাইয়ার এমনি এমনি তোমার প্রেমে পড়ে নি ।
আমি একটু কেঁসে উঠলাম । নিহিন আমার দিকে একবার তাকিয়ে আবার অনির দিকে তাকালো । ও নিজর খানিকটা অস্বস্তি বোধ করলো ।
-ভাইয়া এইজন্যই তোমাকে নিয়ে এতো কবিতা লিখেছে । আর এতো এতো ফেসবুক পোষ্ট ।
খাইছে রে । মান সম্মান আর রাখলো না এই মেয়ে ।
আমি তাড়াতাড়ি বলল
-এই কি বলতে এসেছিস এখানে ? যা ভাগ এখান থেকে ।
নিহিনের দিকে তাকিয়ে দেখি ও আমার অস্বস্তি ভরা চেহারা দিকে খানিকটা সময় অবাক হয়ে তাকিয়ে রইলো । তারপর অনির দিকে তাকালো কৌতুহলী হয়ে । বলল
-তাই নাকি ?
-কি বল ? তুমি জানো না ? ভাইয়া তোমাকে কিছুই জানাই নি ?
-না তো ।
আমার অস্বস্তি আস্তে আস্তে বাড়তে লাগলো । পারি তো এখনই সব ব্লগ পোষ্ট গুলো মুছে ফেলি । ফেসবুকটা কি ডিএকটিভ করে ফেলবো নাকি ?
YOU ARE READING
বুক পকেটের গল্পরা (ভলিউম ০৩)
Short Storyব্লগে গল্প লিখছি সেই ২০১১ সাল থেকে । অনেক গল্প সেখানে জমা হয়ে গেছে । সেই গল্প গুলোই আস্তে আস্তে এখানে এনে জমা করা হচ্ছে । দুইটা ভলিউম এর আগে প্রকাশ হয়েছে ।