৬১
পরদিন জিমে এসে মৌনির সাথে দেখা হয়ে গেলো মিশুর। মৌনি অনেক্ষণ কথাই বলতে পারলো না মিশুকে দেখে। বুকে চেপে ধরে আদুরে গলায় বললো, 'বাচ্চাটা কেমন আছিস তুই?'
মিশু হেসে বললো, 'ভালো আছি আপু। তুমি?'
- 'ভালো রে। তোদের এসব শুনে খুব কষ্ট পেয়েছিলাম। রাতে যখন দেখলাম ভাইয়া সারারাত ফোনে প্রেম করছে আর হাসছে, তখন তো মহাখুশি হয়েছি। তুই তিনটায় ফোন রাখার পর তো বাকিরাতটা আমি আর ভাইয়া গল্প করেই কাটালাম।'
মিশু লাজুক স্বরে বললো, 'কি করবো বলো? চেয়েছিলাম যোগাযোগ একেবারে বন্ধ করে দিতে। ও ফোন দিলে আমি কি কথা না বলে থাকতে পারি?'
- 'হুম চালিয়ে যা। আমি তো পাশে আছি ই। তবে আমাদের বাসায় থেকেও ভালো কিছু করলে কোনো সমস্যা ছিলোনা। অযথা মেঘকে দূরে সরিয়ে রেখেছিস।'
মিশু একটা নিশ্বাস ছেড়ে বললো, 'আসলে তোমাদের বাসায় থেকে কিছু করলে তার ক্রেডিট তোমার ফ্যামিলি নেবে। আমি চাই আমার একার শক্তিতে কিছু করতে।'
- 'কি করার চিন্তা ভাবনা করছিস?'
- 'আপাতত রেস্ট নিচ্ছি। ধীরেসুস্থে ভাব্বো।'
দুজনে কথা বলতে বলতে ব্যায়াম শুরু করলো। শেষ করার পর সোফায় বসে রেস্ট নিচ্ছিলো। মৌনি জানতে চাইলো এখন কোথায় যাবে? মিশু উত্তরে বললো, 'একবার পার্লারে যাবো মিফতা আপুর সাথে। তারপর বাসায়।'
মৌনি বললো, 'পার্লারে তুই কিছু করবি নাকি?'
মিশু কৌতুহলী হয়ে জানতে চাইলো, 'কেন?'
মৌনি মিশুকে বুঝিয়ে বললো, 'তুই ন্যাচারাল মেয়ে। ভূলেও শহুরে ফ্যাশন গায়ে মাখতে গিয়ে ন্যাচারাল লুকটাকে নষ্ট করিস না। পার্লারে রেগুলার গেলে একদম কৃত্রিম লুক চলে আসবে। তোর আপত্তি না থাকলে আমি তোকে একজন ভালো বিউটিশিয়ানের কাছে নিয়ে যাবো। কিভাবে স্কিন ন্যাচারালি সুন্দর রাখা যায়, চেহারার উপর যে ধূলাবালি পড়ে সেটার ময়লা কাটাতে হয় কিভাবে এগুলো জানলেই হবে। ন্যাচারাল থাকবি, সুন্দর থাকবি। আর ফ্যাশন বিশেষজ্ঞ এক ফ্রেন্ড আছে, ওর কাছে জেনে নিবি তোর হাইট ও ওয়েটের সাথে মানানসই হবে কোন ধরণের ড্রেস। গায়ের কালারের সাথে যে রংটা ফুটবে, সেটাও জেনে নিবি। এইগুলো করতে পারলেই এনাফ। নো ফেসিয়াল, নো হেয়ার কালার, নো এক্সট্রা মডার্ন। অলওয়েজ বি ন্যাচারাল।'
মিশু চঞ্চল ভঙ্গিতে মাথা ঝাঁকিয়ে বললো, 'আচ্ছা ঠিকাছে। কবে যাবো?'
- 'আগামীকাল বিকেলে যাবো।'
- 'তোমার ভাইকে এসব বলবে না কিন্তু।'
মৌনি মুচকি হেসে বললো, 'আচ্ছা বাবা বলবো না।'
KAMU SEDANG MEMBACA
হৃদমোহিনী ( সম্পূর্ণ)
Pertualanganমিশু উত্তেজনায় কাঁপছে। কত সুন্দর জীবন দর্শন মেঘালয়ের। সত্যিই নতুন ভাবে নিজেকে আবিষ্কার করতে ইচ্ছে করছে ওর। আসলেই জীবনটা অনেক বেশি সুন্দর। এইযে কত সুন্দর জোৎস্না, চারিদিকে চাঁদের স্নিগ্ধ আলো! রাস্তার দুধারে গাছের সাড়ি, কত সুন্দর সবকিছু! চুল উড়ছে, মনট...