83

1.1K 44 0
                                    

৮৩

রাত দশটায় বাসায় ফিরলো মেঘালয়। পুরো বাড়ি নিস্তব্ধ। প্রত্যেকেই যে যার মত ব্যস্ত। কেউ বিছানার এক কোণে গুটিশুটি মেরে শুয়ে আছে সেটা দেখার সময় আজ কারো নেই। মা খেয়েদেয়ে নাইট ডিউটিতে চলে গেছেন। বাবা এখনো বাইরে থেকে ফেরেননি।

মেঘালয় রুমে এসে লাইট জ্বালিয়ে দিতেই দেখলো মিশু বিছানার এক কোণে হাঁটু বুক পর্যন্ত তুলে ছোট্ট একটু হয়ে শুয়ে আছে। ছ বছরের ছোট বাচ্চারা যেভাবে ঘুমায় ঠিক সেভাবে। বুকের ভেতরটা কেঁপে উঠলো মেঘালয়ের। শার্ট খুলে রেখে বিছানার কাছে এগিয়ে আসলো।
মিশু ঘুমিয়ে পড়েছে। মেঘালয় ওর গায়ে হাত দিয়ে ডাকলো, 'ঘুমাচ্ছো?'

মিশু'র কোনো সাড়া শব্দ নেই। মেঘালয় সরে যাওয়ার সময় মিশু খপ করে ওর কোমর জাপটে ধরলো। মেঘালয়ের ঘামে ভেজা শরীর ঠাণ্ডা হয়ে আছে। মিশু মেঘালয়ের পেটের কাছে সরে এসে ওর ঘামের গন্ধ শুঁকলো। মেঘালয় মিশু'র চুলে হাত বুলিয়ে দিয়ে বললো, 'খেয়েছো?'
- 'না।'
- 'দুপুর থেকে খাওনি কিছু?'
- 'না।'
- 'ওঠো, একসাথে খাবো।'
- 'আমি খাবো না।'
- 'এইটুকু শরীরে এত রাগ কোথায় লুকিয়ে থাকে বলতে পারেন ম্যাডাম?'

মিশু মেঘালয়ের গায়ে দুটো কিল বসিয়ে বললো, 'আপনি অনেক খারাপ।'
- 'আমি ঘামে জবজবা হয়ে আছি। গোসল করে আসি। তুমি ফ্রেশ হয়ে খাবার রেডি করো।'

মেঘালয় মিশুকে ছেড়ে দিয়ে বাথরুমে গিয়ে ঢুকলো। মিশু বিছানার উপর বসে আনমনা হয়ে কি যেন ভাবছে। মেঘালয় বাথরুমের দরজা খুলে বললো, 'কি হলো? বসে আছো কেন? গোসল করিয়ে দিবো?'

মিশু বাঁকা চোখে মেঘালয়ের দিকে তাকালো। সে দৃষ্টির ভাষা বোঝা গেলো না। মেঘালয় বললো, 'গোসল করলে আসো।'
- 'করবো না।'

করবো না বলার পরও ধীরপায়ে হেঁটে গিয়ে বাথরুমে ঢুকলো মিশু। গোসলের সময় মিশু'র গায়ে আটকে থাকা জলের বিন্দুগুলো ঠোঁট দিয়ে শুষে নেয়াটা মেঘালয়ের স্বভাব। তাছাড়া শাওয়ারের ঠাণ্ডা জলে ভিজতে ভিজতে কোনদিক থেকে শুরু করে কোথায় পৌঁছে আদর করে সমস্ত অভিমান জলে ভেসে যাবে সেটা বোঝার উপায় থাকবে না।

খাবার টেবিলে এসে মিশুর ভেজা চুল থেকে টুপটুপ করে জল পড়ছিলো। তোয়ালে এনে মুছে দিতে দিতে মেঘালয় বললো, 'সারাদিনে একটা বারও ফোন দাওনি। খুব রেগে ছিলে সেটা বোঝাই যায়।'
- 'রেগে তো এখনো আছি।'
- 'বাব্বাহ! রাগমোচনের পরও রাগ থাকার কথা থাকে, আগে তো জানা ছিলো না।'
- 'আপনি যে প্রচণ্ড খারাপ লোক সেটা কি আপনি জানেন?'
- 'আমার জানার দরকার নেই, আমার বউ জানলেই হবে।'
- 'আজকে ঝগড়া'র শুরুটা আপনার ছিলো।'
- 'ওকে, নেক্সট টাইম তুমি শুরু কইরো।'

হৃদমোহিনী ( সম্পূর্ণ)Dove le storie prendono vita. Scoprilo ora